চারদিকে শুধু অন্ধকার ঘেরা মেঘের মতো

 


কিছুদিন ধরে মনের ভেতর অস্থিরতা

খুব বেশি! কেনো জীবন টা এমন হলো?


ভালই তো ছিলাম কত হাসি খুশি।


কোথায় চলে গেল সেই দিনগুলো।


হঠাৎ, মনে পড়ল যে দিন জন্ম স্থান ছেড়ে

অন্য স্থানে চলে এলাম। অর্থাৎ, খুলনা থেকে

কুমিল্লায়। যদিও কুমিল্লা ছিল নিজের দেশের

বাড়ি কিন্তু, আমার জন্ম বেড়ে উঠা সবকিছু

ছিল খুলনায় নানা বাড়ি যশর কত বন্ধু কত হাসি উল্লাস ছিল।


আজ প্রায় ১৪/১৫ বছর হলো দেশের বাড়ি আশা

সেই ২০০৭ সাল। জীবনের মোড় এমন ভাবে ঘুরে যাবে কখনো ভাবিনি। দেশের বাড়ি শুরু টাও হয়েছে খুব খারাপ ভাবে শরিফ ভাইয়ার মৃত্যু দিয়ে।


সেই যে অন্ধকার ঘেরা মেঘের আড়ালে চলে এলাম

আর নিজেকে বের করে আনতে পারলাম না। না হতে পারলাম ভালো স্টুডেন্ট, না শিখলাম ভালো কোনো কাজ, না করতে পারলাম ভালো বন্ধুত্ব না আছে ভালো Background সব কিছু কালো ছায়া হয়ে গেছে। এত দিন পর যখন বুঝতে পারলাম

ভুল কোথায় তখন যাদের উপর রাগ অভিমান করবো তারা নিজেরাই এখন কবর মুখি আমার

মা-বাবা।


তাই নিজেকে নিজেই শান্তনা দেওয়ার চেষ্টা করি।


তবে আমার আরও বেশি খারাপ লাগে আমার

বাবার কস্ট দেখে সে এখন হাঁটতে পারেনা পায়ের

সমস্যার কারণে তার সেই সমস্যা নিয়ে আজও

সংসারে গাছ হয়ে দাঁড়িয়ে আছে।


তা না হলে কি হতো এতদিন জানি না।


কিছু মানুষ আল্লাহ দুনিয়াতে পাঠিয়েছেন শুধু মাত্র

অন্যের উপকারে নিজের জীবন বিলিয়ে দিতে তার মধ্যে আমার চোখের দেখা আমার মা-বাবা।


আজ পর্যন্ত তাদের মনের ভেতর যে অস্থিরতা

আমাদের ভাই বোন দের কাউকে বুঝতে দেয়নি।


কিন্তু, শত হলেও তাদের সন্তান আমি কিছু টা

অনুভব হলেও করতে পারি। বিগত ১৪/১৫ বছরের

জমাট বাঁধা কথা অল্প দুই লাইনে শেষ হবে না।


কিন্তু, না আর লিখতে পারছি না।


শেষ করার আগে একটা কথা না বললেই নয়

এই সুন্দর পৃথিবীতে আইছি একা যাবো একা

কি হবে এতো টাকা দিয়ে কি হবে এতো জায়গা সম্পত্তি দিয়ে বেঁচে থাকার তাগিদে ততটুকু দরকার

তাতেই খুশি আলহামদুলিল্লাহ।

Newest
Previous
Next Post »