দূরত্ব কি ভালোবাসা বাড়ায় নাকি চলে যাওয়ার বাহানা বানায়

 

দূরত্ব কি ভালোবাসা বাড়ায় নাকি চলে যাওয়ার বাহানা বানায়

দূরত্ব কিংবা যোগাযোগ

কখনোই ভালোবাসার উপর প্রভাব ফেলতে পারে না


যোগাযোগ কিংবা দূরত্বই যদি শেষ কথা হতো

তাহলে আমি এখনও তোমাকে নিয়ে ভাবতাম না


আমি তেমাকে এখনো একতরফা ভালোবাসতাম না


ভালোবাসতে হলে

প্রতি দিন নিয়ম করে কলেজ ক্যাম্পাসে

পাড়ার মোর কিংবা নদীর পাড়ে

 নির্জনতায় দেখা করতে হয় না

 

প্রিয় মানুষের প্রতি ভালোবাসা থাকলে

দূরত্ব কখনো ভালোবাসা কমাতে পারে না


'দূরত্ব' হল চলে যাওয়ার বাহানা মাত্র

যদি তাই না হতো তাহলে কখনো ফোন আলাপে কন্ঠের প্রেমে পরে ৭ বছরের সংসার হতো না


১২০ কিলোমিটার দূরে দুজনের অবস্থান হলেও

তুমি যখন বল আমি সব সময় তোমার

কই দূরত্ব তো ১ ইঞ্চি ও অনুভব হয় না


তুমি যখন বল আমি ভালো আছি

তুমি টেনশন করিও না


কই যোগাযোগ প্রতিবন্ধকতা তো

বিন্দু মাত্র ভালোবাসা কমাতে পারে না


দূরত্ব আমাদের ভাবনার পার্থক্য করতে পারে না


যোগাযোগ না হলেও আমি তোমার রয়ে যাবো

যোগাযোগ না হলেও আমি তোমার অপেক্ষায় থাকব


দূরত্বের কারণে আজ হয়তো এক সাথে পা মিলিয়ে রাস্তার পাশে কিংবা রেল লাইনে হাটা হচ্ছে না ঠিকি


কিন্তু একদিন ঠিকি পাশের বাসার ফায়সালের বিয়েতে দুজন এক সাথে তুমি শাড়ি আর আমি পাঞ্জাবি পরে হাটতে হাটতে যাবো


শারীরিক দূরত্ব কখনোই ভালোবাসা কমাতে পারে না বরং মনের দূরত্বই ভালোবাসা কমায়

আমি যাকে ভালোবাসবো সে আমাকে ভালোবাসে এটা বিশ্বাস করেই তাকে ভালোবাসবো


দূরত্ব কখনো বিচ্ছেদের কারণ হতে পারে না

বিশ্বাস কমে যাওয়াটাই বিচ্ছেদের কারণ


দূরে থেকেও ভালোবাসা যায়

যোগাযোগ না থাকলে সম্পর্ক থাকে না

কিন্তু, থেকে যায় ভালোবাসা

Previous
Next Post »