অভিমানী ভালোবাসা

 

অভিমানী ভালোবাসা

তোমাকে মনে পড়ে না এমন কোন সময় নেই,


তোমার কথা ভাবলে আমার অনেক ভালো লাগে,


ভালো লাগে নিঃশ্বাস নিতে।


জানো,

তোমার কথাগুলো আমার মনে গাঁথা আছে।


তোমার যে জিনিসটি আমাকে মুগ্ধ করেছে


সেটা হল তোমার অভিমান।


আমি তোমার চেহারার প্রেমে পড়িনি,


আমি পড়েছিলাম তোমার মায়ার প্রেমে।


তুমি একদিন আমাকে প্রশ্ন করেছিলে,


কতটুকু ভালোবাসি তোমায়?


সেদিন আমি তোমাকে উওর দেইনি।


কারণ,

আমি আশ্চর্য্য হয়ে গিয়েছিলাম


তোমার কথাটি শোনার পর।


আমি সেদিন বুঝতে পেরেছিলাম,


তুমি আঘাত পেয়েছিলে তোমার প্রথম ভালোবাসায়।


আমার কাছে উওর ছিল

কিন্তু সেদিন বলতে পারিনি

কতটুকু ভালোবাসি তোমায়।


তুমি অভিমান করে কথা বলা বন্ধ করে দিয়েছিলে।


তুমি তোমার রাগকে বড় করে দেখেছিলে,

দেখলে না আমার কষ্টগুলোকে।


যদি আবার তোমার সাথে কথা বলতে পারতাম


তাহলে বলতাম আকাশের যেমন সীমানা নেই,

তেমনি আমার ভালোবাসার সীমানা নেই।


সত্যি বলতে উপরওয়ালা জানেন

আমি কতটুকু ভালোবাসি তোমায়।


তুমি তা অনুভবে বুঝে নিও,

এই পাগলটা সত্যিই তোমাকে ভালোবেসেছিল,

তুমি তা আবেগ বলে ফিরিয়ে দিতে সব সময়।


আমি তোমাকে বুঝাতে ব্যর্থ হলেও

আমার ভালোবাসা ব্যর্থ ছিল না।


তুমি আমাকে ফিরিয়ে দিতে বার বার

তোমার জীবন থেকে।


আমার আক্ষেপ রয়ে গেল তোমার মায়ার প্রতি।


সত্যি আমি এখনো ভালোবাসি তোমায়।


ভালোবাসি তোমার অভিমানকে।

Previous
Next Post »